৪৪ ইঞ্চি বর, ৩৩ ইঞ্চির কনের বিয়েতে গ্রামজুড়ে আনন্দ

বরের উচ্চতা ৪৪ ইঞ্চি ও কনের উচ্চতা ৩৩ ইঞ্চি। দুজনেই বাধা পড়লেন বিয়ের বন্ধনে। পিরোজপুরের স্বরূপকাঠিতে বৃহস্পতিবার দুপুরে দুই পরিবারের সম্মতিতেই জাঁকজমকপূর্ণভাবে এই বিয়ে সম্পন্ন হয়। বিয়ে ঘিরে এক প্রকার আনন্দ-উৎসবমুখর পরিবেশ ছিল গ্রামজুড়ে। নব দম্পতিকে দেখতে বিভিন্ন গ্রাম থেকে ছুটে আসেন সাধারণ মানুষ। ফেসবুকে পোস্ট দিয়ে তাদের শুভকামনাও জানিয়েছেন অনেকে।

বর ২২ বছর বয়সী আল আমিন স্বরূপকাঠি সদর ইউনিয়নের উত্তর শর্ষিনা গ্রামের আব্দুল হামিদের ছেলে। আর ২০ বছর বয়সী কনে শাম্মি আক্তার ইন্দুরহাট বন্দরের সোহাগদল গ্রামের ইলেক্ট্রিক ব্যবসায়ী মো. শাহজাহানের কন্যা।

অনুষ্ঠানের পর পরিবারের স্বজনরাসহ পাড়া-প্রতিবেশীরা উৎফুল্লভাবে কনের বাড়ি থেকে বর-কনেকে বিদায় জানান। কনেকে নিয়ে বরের বাড়ি ফিরলে এলাকার শত শত মানুষ তাদের একনজর দেখতে ভিড় জমান। তাদের মাঝে যেন আনন্দের ফোয়ারা বইছে।

আল আমিন ও শাম্মি সবার কাছে দোয়া চেয়ে বলেন, ‘আমরা সুখী হতে চাই। সমাজের অনেকেই আমাদের নিয়ে হাসি-ঠাট্টা মজা করে থাকেন। এগুলো মাঝে মাঝে খারাপ লাগলেও আমরা পাত্তা দিচ্ছি না।

সকলের দোয়া চাই আমাদের দাম্পত্য জীবনের জন্য।’ বর আল আমিনের এলাকার বাসিন্দা নাছির হাওলাদার বলেন, ‘এমন বিয়ে খুব কমই দেখা যায়। আল আমিন ভাই অনেক ভালো মানুষ। তার এমন সুন্দর বিবাহ হয়েছে আমরা এলাকাবাসী অনেক খুশি। তাদের জন্য দোয়া করি।’

এলাকার ইউপি সদস্য দেব কুমার সমদ্দার বলেন, ‘এলাকার মানুষ স্বতঃস্ফূর্তভাবে বর-কনেকে বরণ করেছেন। শুধু ওই এলাকার নয়, আশেপাশের বিভিন্ন এলাকার লোকজন ভিড় করছে ওই বাড়িতে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *