বাংলাদেশের নিরাপদ সড়ক চাইলেন কলকাতার শ্রাবন্তী!

গত কয়েকদিন যাবৎ রাজধানীতে নিরাপদ সড়কের দাবি আন্দোল করে আসছে শিক্ষার্থীরা। রাজধানীতে পরপর দু’জন শিক্ষার্থী প্রাণ হারিয়েছে সড়কে। বেপরোয়া ভাবে

গাড়ি চালানোর জন্য সড়কে বছরের পর বছর বহু মানুষের প্রাণ ঝরছে। তবুও নিরাপদ সড়ক বাস্তবায়ন হচ্ছে না। শিক্ষার্থীরা আশ্বাস পেলেও রাজপথ ছাড়েনি। সহপাঠীর মৃত্যুতে স্লোগান দিচ্ছে, সড়ক অবরোধ করছে।

ঠিক এমন সময় কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি সংহতি জানালেন আন্দোলনে। নিরাপদ সড়কের দাবিতে তিনিও মুষ্টিবদ্ধ হাত জাগিয়েছেন। অবশ্য এটি বাস্তবে ঘটেনি, এমটি ঘটেছে শাপলা মিডিয়া প্রযোজিত ‘বিক্ষোভ’ সিনেমায় গানে।

শুক্রবার (৩ ডিসেম্বর) প্রকাশিত হয়েছে সিনেমাটির এই গান। এটি গেয়েছেন আসিফ আকবর ও তমা মল্লিক। গানের দৃশ্যে শ্রাবন্তী ও শান্তর সঙ্গে রয়েছে একদল নৃত্যশিল্পী। তাদের হাতে নিরাপদ সড়কের দাবিতে লেখা প্ল্যাকার্ড।

গানটি প্রকাশের আগ মুহূর্তে একটি ভিডিও বার্তা দেন শ্রাবন্তী। সেখানে তিনি বলেন, ‘ভীষণ প্রতিবাদী গান। আপনারা শুনবেন আর অবশ্যই প্রতিক্রিয়া জানাবেন কেমন লাগল। অনেক দিন পর আমি একটা অন্য ধরণের ছবিতে অভিনয় করেছি। আশা করছি আপনাদের ভালো লাগবে গানটা। প্লিজ আমাদের জানাবেন।’

‘বিক্ষোভ’ সিনেমাটি পরিচালনা করেছেন শামীম আহমেদ রনি। নিরাপদ সড়ক আন্দোলনের বিষয়বস্তু নিয়ে এই সিনেমা তৈরি হয়েছে বলে জানা যায়। এতে শ্রাবন্তী ও শান্ত খান ছাড়া আরও অভিনয় করেছেন কলকাতার রজতাভ দত্ত, রাহুল দেব প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *