চট্টগ্রামে ঢুকছিল ট্রাকভর্তি গাঁজা, সীতাকুণ্ডে ধরা

চট্টগ্রামের সীতাকুণ্ডে অভিযান চালিয়ে ছয় লাখ টাকার গাঁজাসহ দুজনকে আটক করেছে র‍্যাব। শুক্রবার রাতে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নিয়াজ মোহাম্মদ চপল।
এর আগে, ভোরে উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহসড়কের বিএম গেট এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- কুমিল্লার সদর দক্ষিণের মথুরাপুর এলাকার হারুনুর রশিদের ছেলে বিল্লাল হোসেন ও নড়াইলের লোহাগাড়া উপজেলার করপাতুস পাড়া এলাকার মো. দাউদ খাঁনের ছেলে শহীদ আফ্রিদি।

নিয়াজ মোহাম্মদ চপল বলেন, মিনি ট্রাকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য কুমিল্লা থেকে চট্টগ্রামের দিকে আসার খবরে ঢাকা-চট্টগ্রাম মহসড়কের বিএম গেট এলাকায় চেকপোস্ট বসানো হয়। একপর্যায়ে একটি মিনি ট্রাকের গতিবিধি সন্দেহজনক মনে হলে গাড়িটিকে থামানোর সংকেত দেওয়া হয়।

ওই সময় না থামিয়ে পালানোর চেষ্টা করলে ধাওয়া করে চালকসহ দুজনকে আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে গাড়ির পেছনে থাকা দুটি প্লাস্টিকের বস্তা থেকে ৪০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। যার বাজারমূল্য আনুমানিক ছয় লাখ টাকা।

নিয়াজ মোহাম্মদ চপল আরো বলেন, দীর্ঘদিন ধরে কুমিল্লার সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে তা চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ীদের নিকট সরবরাহ করে আসছেন বলে জিজ্ঞাসাবাদে জানান তারা। মাদক পাচারে ব্যবহৃত গাড়িটি হেফাজতে নেয়া হয়েছে। পরবর্তী আইনি ব্যবস্থা নিতে তাদের সীতাকুণ্ড মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *