Breaking News

জানা গেল কি কারনে দেশের বাইরে আছেন সেনাপ্রধান

বাংলাদেশ সেনাবাহিনী শান্তিরক্ষা মিশনে গিয়ে প্রশংসা কুড়িয়েছেন বিশ্বের বিভিন্ন দেশ থেকে এবার জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে মিলিটারি এডভাইজার এবং আন্ডার সেক্রেটারি জেনারেল এর সাথে মত বিনিময় করার জন্য মার্কিন সেনা প্রধানের আমন্ত্রণে বর্তমানে রাষ্ট্রীয় সফরে যুক্তরাষ্ট্রে রয়েছেন বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। সেখানে সফরকালে মার্কিন সেনাদের সাথে তিনি সৌজন্য সাক্ষাৎ করেছেন

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ যুক্তরাষ্ট্রে রাষ্ট্রীয় সফরে মার্কিন সেনাপ্রধানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন। এসময় দু’দেশের পারস্পরিক সামরিক সহযোগিতা বিষয়ে আলোচনা হয়।

 

এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্ত বাহিনী জনসংযোগ পরিদফতর আইএসপিআর। মার্কিন সেনাবাহিনীর বিভিন্ন সামরিক স্থাপনা ও প্রশিক্ষণ কার্যক্রমও পরিদর্শন করেন জেনারেল আজিজ। সাক্ষাতকালে দুই দেশের সেনাবাহিনীর সম্পর্ক জোরদার ও পারস্পরিক সহযোগিতার বৃদ্ধির বিষয়ে আলোচনা করেন দুই সেনাপ্রধান।

সফরকালে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের মিলিটারি অ্যাডভাইজার এবং আন্ডার সেক্রেটারি জেনারেলদের সাথেও মতবিনিময় করবেন সেনাপ্রধান।

 

মার্কিন সেনাপ্রধানের আমন্ত্রণে এই সফর করছেন জেনারেল আজিজ। আগামী ১২ ফেব্রুয়ারি তার দেশে ফেরার কথা রয়েছে।

বর্তমানে রাষ্ট্রীয় সফরে মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন বাংলাদেশের সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ মূলত তিনি মার্কিন সেনাদের আমন্ত্রণে এই সফর করছেন এবং সফর শেষ করে তিনি আগামী 12 তারিখে দেশে ফিরবেন বলে জানা গেছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *